Taqdeer (2020) – Web Series Review

Taqdeer (2020) – Web Series Review

Spread the love

‘𝙏𝘼𝙌𝘿𝙀𝙀𝙍’ 𝙐𝙣𝙙𝙤𝙪𝙗𝙩𝙚𝙙𝙡𝙮 𝙩𝙝𝙚 𝘽𝙚𝙨𝙩 𝘽𝙖𝙣𝙜𝙖𝙡𝙞 𝙒𝙚𝙗 𝙎𝙚𝙧𝙞𝙚𝙨 & 𝘾𝙝𝙖𝙣𝙘𝙝𝙖𝙡 𝘾𝙝𝙤𝙬𝙙𝙝𝙪𝙧𝙮 𝙉𝙖𝙞𝙡𝙚𝙙 𝙄𝙩 𝙞𝙣 𝙝𝙞𝙨 𝘾𝙝𝙖𝙧𝙖𝙘𝙩𝙚𝙧.

Taqdeer A Hoichoi Original Series
Genres ► Mystery Thriller (First Season)
IMDb Rating ► 8.9/10 || Per. Rating ► ♥️/10
Directed by Syed Ahmed Shawki

অবশেষে দেখলাম গতকাল রিলিজ হওয়া হইচই অরিজিন এর সিরিজ Taqdeer টানা এক বসায় দেখে শেষ করলাম ৮ পর্ব বিশিষ্ট ৩ ঘন্টার একটু বেচি রানটাইমের এই ওয়েব সিরিজ। সিরিজটি শেষ হওয়ার পর বিশ্বাস করতেই আবাক লাগছে যে এটি ছিলো আমাদের বাংলাদেশী একটা ওয়েব সিরিজ!!!

𝐒𝐭𝐨𝐫𝐲𝐥𝐢𝐧𝐞 ► তকদীর আলম as (চঞ্চল চৌধূরী) লাশবাহী গাড়ির ড্রাইভার। লাশ পরিবহন করাই তার কাজ। অন্যদিকে শরীয়তপুরে একটা একটা রেপ কেসের রিপোর্ট করতে যাওয়া দেশের একটা শীর্ষ স্বনামধন্য সাংবাদিক আফসানা রহমান (সানজিদা প্রীতি) মার্ডার হয়। ঘটনাক্রমে তকদীরের গাড়িতে ঔ সাংবাদিকের লাশ পাওয়ায় বিপাকে পড়ে যায় তকদীর। কারণ এই লাশকে পাওয়ার জন্য যে ছুটছে সবাই! তো এখানে তার গাড়ীতে লাশটি কিভাবে এলো? এবং পরবর্তীতে এই ঘটনা কোথায় গিয়ে দাড়ায় এটা জানতে হলে এখুনি দেখে ফেলুন এই
অসাধারণ মিস্টারী থ্রিলার সিরিজটি।

𝐏𝐞𝐫𝐬𝐨𝐧𝐚𝐥 𝐅𝐞𝐞𝐥𝐢𝐧𝐠 𝐀𝐛𝐨𝐮𝐭 𝐭𝐡𝐢𝐬 𝐒𝐞𝐫𝐢𝐞𝐬 ► ২০১৮ সালে “ইতি,তোমারই ঢাকা” সিনেমার পর পরিচালক সাহেদ আহমেদ শাওকি পরিচালনায় আরও একটি অসাধারণ পরিচ্ছন্ন নির্মাণ ‘Taqdeer’ ওয়েব সিরিজটি দেখার সময় সত্যিই আমি খুব গর্বিত এবং আনন্দিত হচ্ছিলাম এই ভেবে যে এই সিরিজটি আমাদের দেশের পরিচালক ও কলাকুশলীর দ্বারা নির্মিত হয়েছে। কাজেই, বাংলাদেশের পরিচালকরা ও এখন মানসম্মত কাজ আমাদের উপহার দিচ্ছেন সত্যিই প্রশংসা করার মতো। আমার মতে কোন কিছুরই কমতি ছিলো না এই সিরিজে বরং অন্যান্য ইন্ডাস্ট্রির যেকোন সিরিজের সাথে টেক্কা দেওয়ার মতো সমস্ত কিছুই পেলাম সিরিজটিতে। যেটা ছিলো আমার কল্পনার বাইরে। মনে হচ্ছিলো যে আমি স্প্যানিশ আথবা কোরিয়ান কোন থ্রিলার-মিস্ট্রি টাইপ কিছু দেখছি। কেননা এখানে যেমন ইউনিক একটা কনসেপ্ট বা গল্প থেকে শুরু করে অভিনয়, লোকেশন, সিনেমাটোগ্রাফি, লাইটিং, বিজিএম, কালার গ্রেডিং, প্রেজেন্টেশন সবই সিরিজটিকে একটা অন্য মাত্রা যোগ করেছে একইসাথে খুবই উপভোগ্য করে তুলেছে। সিরিজটির গল্পে এমন ভাবে ঢুকে গিয়েছিলাম যে কখন শেষ হলো টেরই পায়নি। শুরু থেকে শেষ পর্যন্ত মিস্টারী, সাসপেন্স ও থ্রিলিং ছিলো। আর বিজিএম টাও ছিলো বেশ স্থির এই ধরনের আবহসংগীত কখনো বাংলা কোন সিরিজ এ দেখা যায় না। যেটা গোটা সিরিজটাকে অন্য রকম একটা ভাইব দিয়েছে।

𝐀𝐜𝐭𝐢𝐧𝐠 𝐏𝐞𝐫𝐟𝐨𝐫𝐦𝐚𝐧𝐜𝐞 ► মুখ্য চরিত্রে চঞ্চল চৌধূরী অভিনয় নিয়ে বলার কিছু নেই। এই গুনী অভিনেতা আমাদের গর্ব। তাঁর আর মন্টুর জুটি ছিলো সেরা। তাদের ইমোশনাল সিনগুলা খুব হৃদয়বিদারক লেগেছে। সেইসাথে সানজিদা প্রীতি, মনোজ কুমার প্রামাণিক প্রত্যেকে তাদের নিজ জায়গায় সেরাটা দিয়েছে। যার কথা না বললেই নয় সে হলো “পার্থ বড়ুয়া”। ভিলেনের চরিত্রে তাকে ভয়ংকর অভিনয় করতে দেখা গেছে। সব মিলিয়ে সিরিজেটি তে প্রত্যেকের ই অভিনয় ছিলো খুবই সাবলীল ও নিঁখুত।

𝐓𝐡𝐞 𝐅𝐢𝐧𝐚𝐥 𝐕𝐞𝐫𝐝𝐢𝐜𝐭 ► ওভারঅল ভালো একটি গল্প, সব অভিনয় শিল্পীদের অসাধারণ অভিনয়, দারুন ব্যাকগ্রাউন্ড মিউজিক। সব মিলিয়ে সত্যিই বলতে অনেকদিন পর বাংলায় এতো সুন্দর পরিচ্ছন্ন একটা সিরিজ দেখলাম তাও আবার আমাদের দেশের। সবার এটা দেখা উচিত। একইসাথে জানিয়ে রাখি সিজন ২ আসছে এটা প্রায় নিশ্চিত।

Cast ► Chanchal Chowdhury, Sanjida Preeti, Monoj Pramanik, Sohail Rana, Partha Barua
Release Date ► 18 Dec. 2020
No. of episodes 8 (per episodes 22-24 mins.)
Country ► Bangladesh
Language ► Bangali

বিঃদ্রঃ যাদের কাছে হইচই এর সাবস্ক্রিপশন এবং বিভিন্ন সাইট ঘেটে লিংক এ গিয়ে ডাউনলোড করতে ঝামেলা মনে করেন। তারা চাইলে #MxPlayer এ ফ্রীতেই দেখতে পারেন হিন্দি ডাব ভার্সনে।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *