Movie Review – Password (2019)

Movie Review – Password (2019)

Spread the love

Movie ► Password
Directed by Malek Afsari
Produced by Shakib Khan & Mohammad Iqbal
Genres ► Action, Thriller, Drama
Star Cast ► Shakib Khan, Bubly Amit Hasan, Mamnun Hasan Emon & Misha Sawdagor
Release date ► 5 June 2019
Running time ► 137 Minutes
Country ► Bangladesh
Language ► Bangali
Production Company ► SK Films

Password – মুভিটার কাহিনীটা কিন্তু একটা pendrive কে ঘিরে। প্রথমেই মুভির পজিটিভ দিকগুলো বলি তাহলে বলব-


গল্পটা action thriller এর ওপর base করে তৈরি করা।আর গল্পে যে thrilling space টা রযেছে সেটাও ঠিকঠাক ভাবে উপস্থাপন করা হয়েছে। মুভির কিছু কিছু সিন দেখলে আসলেই একটা suspense কাজ করবে।”এর পর কি হবে? এর পর কি হবে?” এমন একটা ভাব আসবে! Serious theme নিয়ে গল্পটা বানানো হলেও, এখানে কিছু কিছু জায়গায় humorous ব্যাপার সেপার add করা হয়েছে। কিছু কিছু সিন এত funny ছিল যে আপনি হাসবেন that’s for sure 👍

আর যেই জায়গা গুলো নেগেটিভ লেগেছে সেগুলো হলো- হ্যা, মানতে হবে যে এই সিনেমায় এমন অনেক জায়গা ছিল যেগুলো দেখলে টানটান উত্তেজনার একটা feel আসবে কিন্তু, বেশ কিছু জায়গায় এমনও ছিল যেগুলো দেখলে মনে হবে যে graphics এর কাজ আরো develop করা উচিত ছিল।আর কিছু জায়গায় সিন গুলো আরো better হতে পারত।আরেকটু better way তে present করা যেতে পারত।যেমনঃ আমার কাছে ছবির লাস্ট গানটা ছাড়া আর বাকি সব গানগুলো জোড় করে ঢুকানো হয়েছে।মানে যেই সব জায়গায় গানের দরকার ছিল না সেই সব জায়গায় গানগুলো ঢুকানো হয়েছে। এবং আমার কাছে মনে হয়েছে গল্পের প্রয়োজনে না বরং entertainment purposes এ গান গুলো বানানো হয়েছে। just পাবলিকের enjoyment এর জন্য। হ্যা যদি এমনটা হয়ে থাকে তাহলে আমি বলব দর্শক গানগুলো ব্যাপক enjoy করেছে। যা ইউটিউব এ গান গুলোর views দেখলেই বোঝা যায়।

এছাড়া এখানে টেকনিক্যাল যেই ব্যাপার গুলো ছিল যেমনঃ সিনেমাটগ্রাফী বিভিন্ন এনগ্যেল থেকে যেই শর্টস গুলো যেরকম নেওয়া হয়েছে।সেদিন গুলো আসলেই এরকম hardcore কমার্শিয়াল মুভিতে নতুন একটা experience add করে দেয়।

অনেক ঝকঝকে পরিষ্কার একটা মুভি ছিল Password এছাড়া background scouring টাও বেশ ভালো ছিল।এই সব টেকনিক্যাল জিনিস গুলো খুব ভালোভাবে use করা হয়েছে এই সিনেমায়। হয়তো international মানের সিনেমার মতো নয়। তবে বাংলাদেশের কমার্শিয়াল মুভি অনুযায়ী টেকনিক্যাল দিক থেকে Password আসলেই একটা উল্লেখযোগ্য ছবি।

সর্বশেষে acting নিয়ে যদি বলি তাহলে শাকিব খানের অভিনয় এখানে দেখার মতো ছিল। তবে বুবলির acting দেখার মতো ছিল।বুবলির এমন কিছু action seens আছে যা আসলেই enjoyable! তবে বলতেই হবে ইমন যে একজন versatile actor তা এই মুভি না দেখলে বোঝাই যেত না! একজন autistic এর রোল যে তিনি এমন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন তা আপনি সিনেমাটি দেখলেই বুঝতে পারবেন। কিন্তু ভিলেন ক্যারেকটারে মিশার পার্টটা আমার কাছে best লেগেছে। একেবারে সাইকো ভিলেন যাকে বলে। কখন যে কি রকবেন তা বুঝার উপায় নেই।তার কিছু কিছু কাজে দেখে যেমন অনেক ফানি লেগেছে।ঠিক তেমনি তার কিছু কিছু কাজ ছিল যা audience হিসেবে স্তব্ধ হয়ে যাওয়ার মতে।

এখন overall সবকিছু বিবেচনা করলে Password টেকনিক্যাল অনেক ভালো ছিল।তবে গল্পটা আরেকটু ভালোভাবে present করা যেতে পারত। আর অভিনয়ের দিক দিয়া সবাই সবার সেরাটাই দিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
100 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *