মুক্তির অপেক্ষায় থাকা বড় বাজেটের দেশী সিনেমা সমূহ

মুক্তির অপেক্ষায় থাকা বড় বাজেটের দেশী সিনেমা সমূহ

করোনাকালীন লকডাউনে একদম স্থবির হয়ে পড়ে দেশের চলচ্চিত্র শিল্প। তখন কোন সিনেমা মুক্তি পায় নি, উল্টো বন্ধ হয়ে গেছে বেশকিছু সিনেমা হল। নতুন বছরে বেশকিছু বড় বাজেটের সিনেমা মুক্তি পাবে ইদ-উল-ফিতরে। এগুলোর অনেকগুলো গত বছর মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারণে মুক্তি পিছিয়ে যায়। আসুন চোখ বুলিয়ে নিই এমন একটি লিস্টে।

১. অপারেশন সুন্দরবন : ইতোমধ্যেই ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে নিজের জাত চিনিয়েছেন দীপঙ্কর দীপন। ‘অপারেশন সুন্দরবন’ হতে যাচ্ছে তাঁর ২য় সিনেমা। এতে অভিনয় করেছেন সিয়াম, নুসরাত ফারিয়া, মনোজসহ আরো অনেকে।

২. মিশন এক্সট্রিম : এটি মুক্তি পাওয়ার কথা ছিলো গত রোজার ইদে। পরিচালনায় আছেন সানি সানোয়ার এবং ফয়সাল আহমেদ। অভিনয়ে আছেন আরেফিন শুভ, ঐশী, তাসকীন রহমান।

৩. বিক্ষোভ : শামীম আহমেদ রনির এই মুভির শ্যুটিং শুরু হয়েছিলো গত বছর। অভিনয় করেছেন শ্রাবন্তী চ্যাটার্জি এবং শান্ত খান।

৪. কমান্ডো : এটিও শামীম আহমেদ রনির মুভি। এটির মাধ্যমে দেবের বাংলাদেশী সিনেমায় অভিষেক ঘটবে। টিজার মুক্তি পেয়েছিলো তবে বিতর্কের কারণে পরে সেটি ডিলেট করে দেয়া হয়।

৫. পাপ-পূণ্য : ইমপ্রেস টেলিফিল্মসের এই চলচ্চিত্র হতে যাচ্ছে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত তৃতীয় মুভি। অভিনয় করেছেন আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, সিয়াম।

৬. বিউটি সার্কাস : সরকারী অনুদানে নির্মিত এই চলচ্চিত্রের পরিচালক মাহমুদ দিদার। অভিনয় করেছেন জয়া আহসান এবং ফেরদৌস।

৭. শান : এই মুভির ব্যাপারে দর্শকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা গেছে। অভিনয় করেছেন সিয়াম, তাসকীন, পূজা চেরী, আলমগীর, চম্পাসহ অনেকে।
পরিচালক এম রহিম।

৮. হাওয়া : ইতিমধ্যে শ্যুটিং সম্পন্ন হওয়া এই মুভিটির মাধ্যমে পরিচালনায় অভিষেক হতে যাচ্ছে মেজবাউর রহমান সুমনের। অভিনয়ে আছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ এবং নাজিফা তুশী।

৯. ক্যাসিনো : এই মুভিরও শ্যুটিং শেষ হয়েছে। অভিনয় করেছেন শবনম বুবলি এবং নীরব। পরিচালক সৈকত নাসির।

১০. ৫৭০ : আশরাফ শিশিরের এই মুভি ১৮ই মার্চ মুক্তি পেতে পারে। বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পরবর্তী ৩৬ ঘন্টার ঘটনা নিয়ে আবর্তিত হয়েছে এর কাহিনী। বাপ্পী চৌধুরীকে দেখা যাবে লীড রোলে।

১১. পরাণ : পরিচালক রায়হান রাফীর এই মুভি মুক্তি পাওয়ার কথা ছিলো গতবছর। অভিনয় করেছেন বিদ্যা সিনহা মীম এবং শরিফুল রাজ।

এছাড়াও মুক্তির মিছিলে আছে ‘জ্বীন’, ‘দামাল’, ‘ইত্তেফাক’, ‘প্রিয় কমলা’, ‘শ্বশুরবাড়ী জিন্দাবাদ ২’, ‘কাজের ছেলে’ ইত্যাদি মুভি।