ব্যান করা হলো নোভেলের ইউটিউব চ্যানেল

ব্যান করা হলো নোভেলের ইউটিউব চ্যানেল

Spread the love

ভারতের সারেগামাপা প্রতিযোগিতামূলক গানের অনুষ্ঠান এর মাধ্যমে আলোচিত এবং সোশ্যাল মিডিয়ায় খ্যাতি অর্জন করেছেন এই সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল। ভারতের সারেগামাপা অনুষ্ঠানে নোবেল তৃতীয় স্থান অধিকার করে, ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন দুই বাংলায়। নোবেল এর ইউটিউব চ্যানেল টি লক্ষ্য করলে তার জনপ্রিয়তা কত বেশি তা জানা যায়। তার ইউটিউব চ্যানেলটির ভিউজ সংখ্যা হয়েছিল প্রায় ১৪ লাখ।

নোবেলের এই সাড়া জাগানো ইউটিউব চ্যানেলটি ইতিমধ্যে ব্যান করে দেওয়া হয়েছে। “ওএলডি মাক্সট্যান” সাইবার নিরাপত্তা বিষয়ক প্রতিষ্ঠান, একটি রিপোর্ট করেন, সেই রিপোর্ট এর ভিত্তিতে ইউটিউব কতৃপক্ষ নোবেলের চ্যানেলটি বন্ধ করে দেয়। ৭ আগস্ট ২০২০, সন্ধ্যা ৬ টা ২৯ মিনিটে শুক্রবার এটি নিশ্চিত করা হয়। বিষয়টি নিয়ে ওএলডি ম্যাক্সট্যান এর ফেসবুক পেজে একটি পোস্ট করে জানিয়ে দেওয়া হয়।

পোস্টটিতে বলা হয়েছে, সারেগামাপা এর তৃতীয় রানার্সআপ খ্যাতনামা শিল্পী মইনুল আহসান নোবেল ওরুফে “ নোবেল ম্যান ” এর ১. ৪ মিলিয়ন ভিউস এর ইউটিউব চ্যানেলটি বন্ধ করা হলো। একটি আদর্শ প্রেস পরিচালনা করার জন্যই মূলত এই সিদ্ধান্ত নিলো ইউটিউব কতৃপক্ষ। ঘোষণাটি হওয়ার পর ইউটিউব চ্যানেলে “নোবেল ম্যান” নামের এই চ্যানেলটি আর খুঁজে পাওয়া যায়নি। যদিও এই শিল্পী ভারতে ব্যাপক খ্যাতি অর্জন করেছেন, কিন্তু এর পরেও তার নামে উঠে এসেছেন নানান অভিযোগ। বিভিন্ন কটুক্তি, অশ্লীলতা, অনৈতিকতা সহ কপিরাইট করার মতো অভিযোগ উঠে এসেছে তার নামে।

বাংলাদেশি এই শিল্পী ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি কেও কটুক্তি মূলক মন্তব্য করতে দ্বিধাবোধ করেননি, যদিও এর জন্য তিনি পড়ে ক্ষমা চেয়েছেন। এমনকি বাংলাদেশের জাতীয় সংগীত নিয়েও ছিল তার নানান আক্ষেপ। এরই মধ্যে গীতিকার এবং সুরকার সৈকত চট্টোপাধ্যায় এর সঙ্গে কোনো প্রকার চুক্তি ছাড়াই তার লেখা এবং সুর করা গানটি নোবেল তার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করে। এটি দেখে নোবেল এর বিরুদ্ধে কপি রাইট আইন লংঘন এর অভিযোগ করা হয়। সেই সূত্র ধরেই ব্যাপক ভিউস এর এই চ্যানেলটিকে ব্যান. করে দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *