ঘরে বসে কী ভাবে সুন্দর করে চুল কাঁটা যায়

ঘরে বসে কী ভাবে সুন্দর করে চুল কাঁটা যায়

Spread the love

চুলের মাধ্যমে মানুষের ব্যাক্তিত্ব ও সৌন্দর্য প্রকাশ পায়। নিজেকে পরিপাটি করতে চুলের ভূমিকা অনেক। তাই নির্দিষ্ট সময় এর মধ্যে চুলকে কেটে এর একটা সুন্দর লুক দেওয়া উচিৎ। বর্তমানে কোভিড-১৯ একটি আতঙ্ক। সকলেই গৃহ বন্দি অবস্থায় আছে। লোকডাউন উপেক্ষা করে সেলুনে গিয়ে চুল কাটতে পারছেন না অনেকেই, তাহলে সাময়িক ভাবে ঘরে বসে নিজেই নিজের চুল কাটুন। পরিস্থিতি শিথিল হলে তখন সেলুনে গিয়ে কাঁটা যাবে। নিজের চুল নিজে কীভাবে কাটবেন জানতে হলে নিচের সম্পূর্ণ অংশ পড়ুন।

এই নাপিতিও স্টাইলটি প্রদর্শন করুন কীভাবে কোয়ারেন্টাইন চলাকালীন ঘরে নিজের চুল নিজেই কাটা যায়। এটি একটি সহজ পদ্ধতি, সামান্য কুঁচকানো” স্টাইলটি আশ্চর্যজনকভাবে সহজ এবং খুবি পছন্দনীয়।


আমরা এখন লকডাউনে প্রায় তিন-চার মাস যাবৎ রয়েছি, যার অর্থ আপনার চুল হয় অনেক বড় হয়ে গেছে অথবা আপনি মাথা ন্যাড়া করেছেন, অন্যথায় আপনি কীভাবে DIY স্টাইলে চুল কাটবেন তা নির্ধারণের মাঝে রয়েছেন।

চুল কাঁটা শুরু করার আগে আপনাকে যা করতে হবে তা হলো সর্বপ্রথম আপনার চুলের চারপাশে চুলের আকৃতি ও ভেজা আছে কিনা তা নিশ্চিত করুন। “প্রথম এবং সর্বাগ্রে, আপনি চুলের সুন্দর এবং ভিজা নিশ্চিত করুন। চুলগুলোকে একটা ক্লিপ এর সাথে আটকান যাতে করে লম্বা চুল পেতে সহজ হয়। ক্লিপের সাথে শীর্ষে লম্বা চুল পেয়ে গেলে, ক্লিপার এবং নম্বর 8 গার্ড সংযুক্তি (প্রায় এক ইঞ্চি) ব্যবহার করতে হবে।

পিছন এবং পাশে অংশগুলোতে যান। যেনো “শুধু আপনার মাথা আকৃতি এবং এর মাধ্যমে buzz অনুসরণ করুন।” তারপরে আপনা নির্দিষ্ট চুলের টেক্সচারের জন্য সঠিক কী তার উপর ভিত্তি করে আপনার শীর্ষ থেকে কত দৈর্ঘ্যটি সরাতে চান তা নির্ধারণ করতে হবে। “আপনি যদি পাশের সংখ্যার সাথে একটি স্ট্যান্ডার্ড ঝুঁটি পেয়ে থাকেন তবে সেগুলি যদি ইঞ্চি পরিমান লম্বা হয় এবং আপনি কতটুকু চুল কাটতে চান তা নির্ধারণ করতে আপনি এটি ব্যবহার করতে পারেন।


অস্ট্রিনের একটি আইজিটিভি পোস্টে টেক্সাস-ভিত্তিক বব বারবার ফিল্ম করেছেন, তিনি নিজেই একটিতে নিজের চুল কেটেছিলেন এবং তিনি বলেছিলেন, 2.5 থেকে 3 ইঞ্চির মধ্যে কোথাও কাটার সিদ্ধান্ত নিয়েছেন। তাহলে “এটিকে সাধারণত স্টাইল করতে সক্ষম হওয়ার জন্য, এটি চিরুনি ব্যবহার করতে হবে। সাথে একটি হেয়ার ড্রায়ার নিতে হবে। এগুলো চুল কাটতে এবং চুলকে প্রসারিত করতে সহায়তা করবে।

এর পর চুলকে হালকা করতে উপর থেকে নিচ বরাবর কাটতে শুরু করুন। তারপরে চুল কাটার সময় বারবার হেয়ার ড্রায়ার এবং চিরুনি ব্যবহার করেন এবং দেখুন যে কোনও অসম অঞ্চল আছে কিনা (লকডাউন শুরু হওয়ার পরে এটি যদি আপনার প্রথম চুল কাটা হয় তবে এটি খুবি দরকারী যেহেতু আপনার চুল সম্ভবত স্বাভাবিকের চেয়ে ঘন এবং কোঁকড়ানো হয়ে গেছে), কাটার আগে ক্লিপারগুলি আবার পিছনে এবং পাশগুলিতে আবার কিছুটা ভিন্ন দিকে চালিত করে যাতে একটি সমাপ্তি নিশ্চিত হয়।এপদ্ধতিতে আপনি সাময়িক সময়ের জন্য চুল কে সজ্জিত আকারে রাখতে পারবেন

এছাড়াও ট্রিমার ব্যবহার করে চুলের ঘনত্ব ও লম্বা আকৃতি কমাতে পারবেন। এটা খুবি সহজ। বাড়িতে আয়না থাকলে চিরুনি ও কাচি নিন যেটা দিয়ে চুল কাঁটা যাবে, এরপর আয়না বরাবর তাকিয়ে চুলের সেপ করুন। এই ব্যাপারে আপনি আপনার স্মার্ট ফোন এর সাহায্যে নিতে পারেন। ফোনের ফ্রন্ট ক্যামেরা ওপেন করে নিজের চুল দেখে নিজেই তা ছাটাই করুন।


করেন্টাইন এবং লোকডাউন এ থাকা মানুষের জন্য এই চুল কাটার পদ্ধতি গুলো অসম্ভব ভালো। আপনি আজি চেষ্টা করুন। আসা করি চুলের পরিপাটির যত্ন নিতে এই পদ্ধতি গুলো খুবি ভালো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *